ফিলিস্তিন জোরপূর্বক দখলের চেষ্টা চরম মানবাধিকার লঙ্ঘন -আহলে সুন্নাত কর্ণফুলী উপজেলা

মুহাম্মদ শফিউল করিম, কর্ণফুলী

আজ ২১ মে (শুক্রবার) ফিলিস্তিন ও মুসলমানদের প্রথম ক্বিবলা মসজিদুল আকসায় হামলার প্রতিবাদে কর্ণফুলী উপজেলাস্থ মইজ্যারটেক চত্বরে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা কর্ণফুলী উপজেলার যৌথ ব্যবস্থাপনায় আহলে সুন্নাত ওয়ালা জমা’আত বাংলাদেশ কর্ণফুলী উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা ড. খলিলুর রহমান এর সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা ছাত্রসেনার সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ শফিউল করিমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন- আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ কর্ণফুলী উপজেলার সভাপতি মাওলানা হাছান রেজভী, উদ্বোধক ছিলেন চট্টগ্রাম মহানগর (উত্তর) যুবসেনার সভাপতি হাবিবুল মোস্তফা সিদ্দিকী। প্রধান বক্তা ছিলেন- ছাত্রসেনা কেন্দ্রীয় পর্ষদের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল জাবের।

এতে বক্তব্য রাখেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান ক্বারী মাও. আনোয়ার হোসেন, কর্ণফুলী উপজেলা আহলে সুন্নাতের সাংগঠনিক সম্পাদক মাও. আবু সাদেক রেজভী, উপজেলা যুবসেনার সভাপতি বশির আহমদ চৌধুরী, উপজেলা ছাত্রসেনার সভাপতি জামশেদুল আলম, গাউসিয়া কমিটি বাংলাদেশ কর্ণফুলী উপজেলার যুগ্ম সম্পাদক ইমতিয়াজ উদ্দিন, আহলে সুন্নাত শিকলবাহা ইউনিয়ন সভাপতি মাও. মাসউদ জাহাঙ্গীর, চরলক্ষ্যা ইউনিয়ন সভাপতি মাও. আজিজুর রহমান, চরপাথরঘাটা ইউনিয়ন সভাপতি মাও. আহমদ হোসেন নিজামী, জুলধা ইউনিয়ন সহ-সভাপতি জসীম উদ্দিন রেজভী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- যুবনেতা মহিউদ্দিন, মুহাম্মদ আলী, বেলায়েত হোসেন, নুরুল আক্কাছ, ছাত্রনেতা মিজানুর রহমান, সুলতান উদ্দীন টিপু, সাইদুল, হাসান, শহীদুল্লাহ প্রমুখ।

এতে বক্তারা বলেন দীর্ঘদিন যাবত ফিলিস্তিনের স্বীয় মাতৃভূমি জোরপূর্বক দখলের অপচেষ্টার জের ধরে ফিলিস্তিনের নানা অঞ্চল ও মুসলমানদের প্রথম কাবা মসজিদুল আকসায় হামলা করে আসছে। যা চরম মানবাধিকার লঙ্ঘনের সামিল।  এ হামলার প্রতিবাদে ফিলিস্তিনিদের যৌক্তিক অধিকার ফিরিয়ে দিতে মুসলিম বিশ্বের ঐক্যবদ্ধ পদক্ষেপ ও জাতিসংঘের যথাযথ ভূমিকা কামনা করেন। মানববন্ধন থেকে ইসরায়েলি পণ্য বর্জনের আহবান জানানো হয় এবং ইসরায়েলের পক্ষে সৌদি মুফতি ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের বক্তব্য প্রত্যাখান করেন আহলে সুন্নাত নেতৃবৃন্দ।

উক্ত মানববন্ধনের সাথে দৈনিক কালের কণ্ঠ শুভসংঘ পত্রিকা একাত্বতা পোষন করেন। পরবর্তীতে মইজ্যারটেক থেকে তৈয়ব শাহ (রহ) গ্যাস পাম্প হয়ে মইজ্যারটেক চত্বরে এসে বিক্ষোভ মিছিল সমাপ্ত হয়ে পরিশেষে উপজেলা আহলে সুন্নাতের সভাপতি মাও. হাছান রেজভীর সমাপনী বক্তব্যে ও মুনাজাতের মাধ্যমে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ সমাপ্ত হয়।

Related Articles

Back to top button