ফটিকছড়িতে গাউসিয়া কমিটির স্মরণকালের বৃহত্তম জশনে জুলুছ অনুষ্ঠিত

ফটিকছড়ি প্রতিবেদক

গাউসিয়া কমিটি বাংলাদেশ ফটিকছড়ি উত্তর উপজেলা শাখার ব্যবস্থাপনায় স্মরণকালের বৃহত্তম জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন করা হয়েছে।

গত (১১ অক্টোবর) সোমবার দুপুর ২ টায় ফটিকছড়ি ডাক বাংলো রোড থেকে জুলুছ আরম্ভ হয়ে বিবিরহাট সদরে পদক্ষিন করে ফটিকছড়ি মাদরাসায় এসে সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে শেষ হয়।

আলহাজ্ব মাওলানা খাজা মুহাম্মদ আবু তাহের আলকাদেরীর সভাপতিত্বে মুহাম্মদ আবদুল্লাহ আল মাছউদ কাদেরী ও মাস্টার ওসমান খাঁ এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে গাউসিয়া কমিটির কেন্দ্রীয় চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার বলেন, গাউসে জমান আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ রঃ প্রবর্তিত এই জশনে জুলুছ দেশের এক অবিচ্ছেদ্য সংস্কৃতিতে রূপ নিয়েছে।

এতে প্রধান আলোচক ছিলেন আলহাজ্ব এ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার, বিশেষ আলোচক ছিলেন ড. সৈয়দ হাসান আল আযহারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মুহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দীন, আলহাজ্ব আহসান হাবিব চৌধুরী, উপাধ্যক্ষ আল্লামা তৈয়্যব খান আলকাদেরী, মুক্তিযোদ্ধা মুহাম্মদ নুরুল ইসলাম চৌধুরী, মুহাম্মদ আবদুল মান্নান, শায়ের মুহাম্মদ এমদাদুল ইসলাম কাদেরী প্রমুখ।

জুলুছে কালেমা খচিত ব্যানার, ফেস্টুন সহ হাজার হাজার নবী প্রেমিক অংশগ্রহন করেন। পরিশেষে দেশ জাতির কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়।

Related Articles

Back to top button
close