গাউসিয়া-কমিটি-বাংলাদেশ

সীতাকুন্ডে এক মানবতার কান্ডারীর স্মরণ সভা ও দো’আ মাহফিল

সোহরাব হোসাইন, সীতাকুন্ড

গতকাল (১০ সেপ্টেম্বর) শুক্রবার বাদে জুমা সীতাকুণ্ডের ভাটিয়ারীস্থ শাহাজানীয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসায় মানবিক সেবাদাতা সংগঠন গাউসিয়া কমিটি বাংলাদেশ ভাটিয়ারী ইউনিয়ন শাখার ব্যবস্থাপনায় বিশিষ্ট সমাজসেবক জনদরদী এবং হযরত তৈয়ব শাহ্ র. এর একনিষ্ঠ মুরিদ আলহাজ্ব মুহাম্মদ নুরুল ইসলামের স্মরণ সভা এবং দো’আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ আলাউদ্দিন এবং সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মুহাম্মদ আলী আকবর ।

এতে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সীতাকুণ্ড উপজেলা ফ্রন্টের সাধারণ সম্পাদক মুফতি মাওলানা মোহাম্মদ ওমাইর রজবী, প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপজেলা সিনিয়র সহ সভাপতি মুহাম্মদ মোবারক হোসাইন সওদাগর। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মরহুমের সুযোগ্য শাহাজাদা ডা. মোজাহিদুল ইসলাম তুহিন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আ ফ ম ইউছুফ, মুহাম্মদ আলম কন্ট্রাক্টর, মুহাম্মদ রাশেদুল আলম, মুহাম্মদ জানে আলম, মুহাম্মদ জাহিদুল আলম, হাফেজ বেলাল হোসাইন, আবুল কাশেম, মাহমুদুল হাসান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা নুরুল ইসলামের বর্ণাঢ্য জীবন নিয়ে বলেন, নুরুল ইসলাম সাহেব একাধারে সৎ, আন্তরিক, কর্মঠ সমাজসেবক, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, ধার্মিক এবং দানবীর এবং একজন সফল পিতা ছিলেন। তিনি বিজয় স্মরণী কলেজ, বানুর বাজার মাদ্রাসা, মাদামবিবির হাট উচ্চবিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠা এবং পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি সীতাকুন্ডের দুর্যোগ মোকাবেলায় এবং গৃহহীন জনগণের জন্য কাজ করেন। ব্যক্তিগত জীবনে চার সন্তানের জনক ছিলেন। তার দুই সন্তান ডাক্তার, একজন ফার্মাসিস্ট এবং একজন আর্কিটেক্ট।