আহলে-সুন্নাত-ওয়াল-জামাআত

আহলে সুন্নাতের নির্বাহী চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা আব্দুল বারী জেহাদীর ইন্তেকাল

সেনানী নিউজ

আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের নির্বাহী চেয়ারম্যান, অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পীরে তরিকত অধ্যক্ষ আল্লামা আব্দুল বারী জেহাদী আজ রবিবার রাত ১২:১২ মিনিটে বেসরকারী একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)

তাঁর আকষ্মিক ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের চেয়ারম্যান শাইখুল হাদীস, আল্লামা কাজী মুহাম্মদ মুঈন উদ্দিন আশরাফী, কো- চেয়ারম্যান অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মোহাম্মদ অছিয়র রহমান আলক্বাদেরী, শাইখুল হাদীস ও কো-চেয়ারম্যান আল্লামা হাফেয মোহাম্মদ সোলাইমান আনছারী, কো- চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ আল মারুফ শাহ, ড. আল্লামা আফজাল হোসাইন, স্টান্ডিং কমিটির সদস্য বিশিষ্ট লেখক ও গবেষক আল্লামা এম এ মান্নান, এম এ মতিন, অধ্যক্ষ স উ ম আবদুস সামাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আব্দুল ওয়াজেদ, উপাধ্যক্ষ আল্লামা লিয়াকত আলী, অধ্যক্ষ আল্লামা হারুনুর রশিদ রেজভী, মুহাদ্দিস আল্লামা আশরাফুজ্জামান আলকাদেরী, অধ্যক্ষ আল্লামা বদিউল আলম রেজভী, অধ্যক্ষ আল্লামা নুরুল আলম হেজাজী, সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দিদী, আল্লামা শাহ খলিলুর রহমান নিজামী, এডভোকেট মাহবুব উল আলম আশরাফী, ডঃ মাওলানা হাফেজ হাফিজুর রহমান, মাওলানা এ এ এম জুবাইর রজভী, আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ, অধ্যক্ষ মাওলানা আব্দুল মতিন, মহাসচিব সৈয়দ মসিহুদ্দৌলা, নির্বাহী মহাসচিব উপাধ্যক্ষ আবুল কাসেম মুহাম্মদ ফজলুল হক, যুগ্ম মহাসচিব মুফতি মাহমুদুল হাসান আলকাদেরী, কাজী মুহাম্মদ মোবারক হোসাইন ফরায়জী, মুফতি জসিম উদ্দিন আলআজহারী, সাংগঠনিক সচিব অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ ইসমাইল নোমানী, ও অর্থ সচিব এডভোকেট সৈয়দ মুখতার আহমদ সিদ্দিকী প্রমুখ।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন-বৈশ্বিক এ চরম ক্রান্তিকালে শময়ে আহলে সুন্নাতের ইন্তিকালে আমরা গভীরভাবে শোকাহত হয়েছি। তাঁর এ বিয়োগে সারা বাংলাদেশের সুন্নী অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

শোকবার্তায় আহলে সুন্নাতের নেতৃবৃন্দ বলেন- জনাব আব্দু্ল বারী জিহাদী একজন সুন্নীয়তের অন্যতম শীর্ষ অবিভাবক ও নিবেদিত প্রাণ ছিলেন। অসংখ্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার মাধ্যমে সত্যিকার আলেম তৈরী ও বাতিল মুকাবিলায় অনন্য ভূমিকা রেখেছেন। তাঁর প্রাতহ্যিক জীবনের প্রতিটি সময় অতিবাহিত করেছেন সুন্নীয়তের খেদমত করে। বিশেষ করে বৃহত্তর কুমিল্লা, সিলেটসহ সারা বাংলােদেশে মাহফিল, সাহসী তথ্য ও তাত্বিক বক্তব্য এবং লেখনির মাধ্যমে সুন্নীয়তের যে প্রভূত খেদমত করে গেছেন তা স্বর্ণাক্ষরে ইতিহাসের অধ্যায় হয়ে থাকবে চিরকাল

আহলে সুন্নাতের নেতৃবৃন্দ আরও বলেন- আল্লামা আব্দুল বারী জিহাদী তাঁর পুরো জীবনটাই সুন্নীয়ত প্রতিষ্ঠার আন্দোলনে নিয়োজিত রেখেছিলেন। তাঁর প্রতিটি পদক্ষেপ এবং কৌশলী চিন্তা- চেতনা সুন্নীয়তের অগ্রযাত্রাকে বহুলাংশে তরান্বিত করেছে নিঃসন্দেহে। তাঁর অবদানের প্রতি আমরা গভীরভাবে শ্রদ্ধা এবং ভালবাসা জানাচ্ছি। আজীবন তাঁর এ ত্যাগ ও অবদান সুন্নী অঙ্গনে চির ভাস্বর হয়ে থাকবে।

আহলে সুন্নাতের জাতীয় নেতৃবর্গ তাঁর আত্মার মাগফিরাত ও জান্নাতের আলা মকাম কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, আজ (০৩ অক্টোবর’২১) বাদে যোহর কুমিল্লা লাকসাম নিজ বাড়িতে হুজুরের নামাযে জানাযা অনুষ্ঠিত হবে।