আহলে-সুন্নাত-ওয়াল-জামাআত

শহীদ ফারুকী, আবু তাহের ও আব্দুল মালেক (র.)’র স্মরণে হবিগঞ্জ আহলে সুন্নাতের আলোচনা সভা

হবিগঞ্জ প্রতিনিধি

আজ (২৫শে আগস্ট) বুধবার সকাল ১১ টায় হবিগঞ্জ গাউছিয়া একাডেমি মিলনায়তনে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাবেক প্রেসিডিয়াম সদস্য শহীদ আল্লামা নূরুল ইসলাম ফারুকী (রহ.), বাহুবল উপজেলা ইসলামী ফ্রন্টের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আবু তাহের (রহ.) ও ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক ছাত্রনেতা মোহাম্মাদ নূরুদ্দীনের পিতা মাওলানা আব্দুল মালেক (রহ.)’র স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল জেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সভাপতি আল্লামা শাহ্ জালাল আহমদ আখঞ্জী এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জ জেলা ছাত্রসেনার সাধারণ সম্পাদক এম এ কাদিরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ইসলামী ফ্রন্টের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সচিব জননেতা মাওলানা ছোলাইমান খান রাব্বানী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট হবিগঞ্জ জেলা শাখার সভাপতি জননেতা অধ্যক্ষ গোলাম সরওয়ারে আলম গোলাপ, স্বাগত বক্তব্য রাখেন জেলা আহলে সুন্নাতের সাধারণ সম্পাদক মাওলানা শহিদুল ইসলাম।

 

এতে আরও বক্তব্য রাখেন মাওলানা আজিজুল ইসলাম খান, মাওলানা কাজী সাইফুল মোস্তফা, মুফতি মাওলানা খাইরুদ্দীন, মাওলানা আব্দুল মালেক, ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক কাউছার আহমদ রুবেল, যুবসেনার সভাপতি হাবিবুর রহমান হাবিব, কাজী হাবীবুর রহমান, মাওলানা রুকন উদ্দিন আশরাফী, জেলা ছাত্রসেনার সভাপতি শাহজাদা সৈয়দ মোহাম্মদ আলী বশনী, মাওলানা মামুনুর রশিদ, মাওলানা ফরাশ উদ্দিন, মাওলানা কে এম নিজাম, মোঃ জালাল উদ্দিন, মোঃ আব্দুল আউয়াল সুমন,মোঃ এখলাছুর রহমান সিরাজী, হাফেজ আবুল কাশেম, জুবায়ের রেজা মোঃ আজমল প্রমুখ।

এসময় বক্তারা বলনে, দেশে আইনের শাসন নেই, ন্যায়বিচার নেই, মানবাধিকার নেই, এমনকি মানুষের জীবনের মূল্যও নেই। একের পর এক নির্মম হত্যাকান্ড সংঘটিত হলেও কোন হত্যার সুষ্ঠু বিচার হচ্ছে না।

আইনের শাসন ও ন্যায় বিচার প্রত্যাশী মানুষ আমলাতান্ত্রকি জটিলতায় বন্দী। ফলে দিন দিন অপরাধীরা আশ্রয়-প্রশ্রয় পাচ্ছে, শক্তিশালী হচ্ছে, বৃদ্ধি পাচ্ছে নৃশংস হত্যাকান্ড, খুন, র্ধষণ, পাপাচার, দুর্নীনিসহ বিভিন্ন অপরাধ।

২০১৪ সালরে ২৭ আগস্ট রাত ৯টায় নিজ বাসায় দেশের জনপ্রিয় আলেম আল্লামা নুরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও জবাই করে হত্যা করে র্দুবৃত্তরা।

৭ বছরর্পূণ হলেও সেই হত্যাকান্ডের কোন কুল কিনারা হয়নি। অপরাধীদরে চিহ্নিত করে মামলা দায়ের করা হলেও পুলশি গ্রেপ্তার করেনি, কিন্তু বার বার চার্জশিট দেওয়ার জন্য আদালত সময় আবেদন করে সময়ক্ষেপণ করছে। সাধারণ মানুষ মনে করেন সরকাররে আন্তরকিতার অভাবে এ হত্যাকান্ডের বিচার হচ্ছে না। সরকার যদি আন্তরিক হয় প্রশাসন দ্রুত খুনিদের আইনের মুখোমুখি করতে বাধ্য হতো। তাই এ হত্যা মামলার আসামীদরে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পরিশেষে জেলা সভাপতি আল্লামা শাহ্ জালাল আহমদ আখঞ্জী সাহেব শহীদ আল্লামা ফারুকী, মাওলানা আবু তাহের ও মাওলানা আব্দুল মালেকসহ যাঁরা দ্বীন মাজহাব, দেশের জন্য জীবন দিয়েছেন তাদের রুহের মাগফিরাত ও সকলের শান্তি কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন।