ছাত্রসেনাসংগঠন

ছাত্রসেনা হাটহাজারী পৌর ২নং ওয়ার্ড শাখার অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

মিনহাজুল আবেদীন, হাটহাজারী

গতকাল (১০ সেপ্টেম্বর) বাদে জুমা হাটহাজারী বাসষ্ট্যান্ড দিদার টাওয়ার খানকা শরীফে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা হাটহাজারী পৌরসভার আওতাধীন ২নং ওয়ার্ড শাখার ব্যবস্থাপনায় পবিত্র শোহাদায়ে কারবালার স্মরণে আলোচনা সভা ও অভিষেক অনুষ্ঠান পৌর ২নং ওয়ার্ড সভাপতি মুহাম্মদ হাসানুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন যুবসেনা হাটহাজারী পৌরসভার অর্থ সম্পাদক যুবনেতা নাছির উদ্দিন (রুবেল), প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তরজেলার সহ- সাধারন সম্পাদক ছাত্রনেতা সাহেদুল আলম। প্রধান বক্তা ছিলেন ছাত্রসেনা হাটহাজারী পৌরসভার সভাপতি মুহাম্মদ মহি উদ্দিন (মহিন), বিশেষ বক্তা ছিলেন ছাত্রসেনা হাটহাজারী পৌরসভার সাধারন সম্পাদক ছাত্রনেতা আলি আকবর।
এতে বক্তারা বলেন, ইসলামের সুমহান আদর্শকে সমুন্নত রাখাতে কারবালার ময়দানে ইমাম হোসাইনের আত্মত্যাগ ইসলামের ইতিহাসে সমুজ্জ্বল হয়ে আছে। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার মুসলিম উম্মাহর জন্য এক উজ্জ্বল ও অনুকরণীয় দৃষ্টান্ত। কারবালার ঘটনা থেকে মানবগোষ্ঠীর জন্য যেসব শিক্ষা রয়েছে, তন্মধ্যে প্রধান হচ্ছে হযরত ইমাম হোসাইন (রা.) নিজের জীবন উৎসর্গ করেছেন, তবু ক্ষমতার লোভে ন্যায়নীতির প্রশ্নে আপস করেননি। খিলাফতকে রাজতন্ত্র ও স্বৈরতন্ত্রে রূপান্তরে ইয়াজিদের বলপ্রয়োগে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের চক্রান্তের প্রতি আনুগত্য স্বীকার না করে তিনি প্রত্যক্ষ সংগ্রামে লিপ্ত হন। কারবালা প্রান্তরে সত্য ও ন্যায়কে চির উন্নত ও সুপ্রতিষ্ঠিত করার জন্য ইমাম হোসাইন সর্বোচ্চ ত্যাগের অতুলনীয় আদর্শ স্থাপন করেছেন।
এতে আরও উপস্থিত ছিলেন ছাত্রসেনা হাটহাজারী পৌর ২নং ওয়ার্ড শাখার সাধারন সম্পাদক হাফেজ মঈন উদ্দিন, জাবেদুল ইসলাম মুন্না, হাফেজ শাহ জাহান প্রমুখ।

পরে ২নং ওয়ার্ড শাখার নেতৃবৃন্দকে শপথ গ্রহণের মধ্য দিয়ে নব-নির্বাচিত পরিষদকে দায়িত্ব অর্পণ করেন ছাত্রসেনা হাটহাজারী পৌর সভাপতি ছাত্রনেতা মহি উদ্দিন (মহিন)। পরিশেষে ফাতেহা ও মুনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।