অন্যান্য

ছাত্রসেনা কর্ণফুলী উপজেলার বৃক্ষ বিতরণ ও বৃক্ষরোপণ অভিযান অনুষ্ঠানে বক্তারা

শুক্রবার (২৯শে জুলাই ) বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কর্ণফুলী উপজেলার আয়োজনে কালারপোল অহিদিয়া ফাযিল মাদরাসা প্রাঙ্গনে সংগঠনের শতাধিক সেনাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বৃক্ষ বিতরণ করা হয়েছে।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী শহিদুল ইসলামের সঞ্চালনায় ও সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ হাসান এর নেতৃত্বে পবিত্র কোরআন তিলাওয়াত ও নাতে রাসূলের পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান আরম্ভ হয়।

এতে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রসেনার সহ-সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ নাঈম উদ্দিন, সাধারণ সম্পাদক শফিউল করিম, সহ-সাধারণ সম্পাদক সৈয়দুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক জানে আলম, দপ্তর সম্পাদক দৌলতুল ইসলাম, প্রচার সম্পাদক জয়নাল আবেদীন আসিফ, সাইফুর রহমান আরিফ, নিজাম, সাদেক, ইশা, নাঈম, শাহেদ, জাহিদ, ইশতিয়াক প্রমুখ।

 

এতে বক্তারা বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে রক্ষা পেতে হলে আমাদের সবাইকে পরিবেশের প্রতি সচেতন হতে হবে। কাজেই প্রত্যেককে স্ব-স্ব উদ্যোগী হয়ে বৃক্ষ সংরক্ষণে এগিয়ে আসতে হবে।

বক্তারা আরো বলেন, বর্তমান সরকার উন্নয়নের অনন্য প্রতিচ্ছবি স্থাপন করলেও, অধিকাংশ উন্নয়ন বৃক্ষ নিধনের মাধ্যমে করা হচ্ছে। তাই বৃক্ষনিধন রোধ করে পরিবেশ সংরক্ষণে সরকারকে কার্যকরী পদক্ষেপ নেয়ার জোর দাবী জানান।

পরিশেষে স্থানীয় কালারপোল অহিদিয়া মাদরাসা, কালারপোল উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে নানান প্রজাতির বনজ, ভেষজ ও ফলজ চারা রোপন করা হয় এবং সাধারণ শিক্ষার্থীদের মাঝে বিতরণ করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।