ধর্ম

উত্তর সর্তা খানক্বায় আহমদ শাহ সিরিকোটি(র.)-র ওরস ও গেয়ারভী শরীফ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

আল্লামা সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহ.) সুন্নীয়তের কিংবদন্তি মহাপুরুষ। তাঁর ত্যাগ রবে চিরস্মরণীয়। তিনি বাংলার বুকে সুন্নীয়তের শক্তিশালী ভিত্তি স্থাপনের লক্ষ্যে এবং ঈমান ও আকিদা মজবুত রাখার স্বার্থে বপন করেছেন আনজুমান ও জামেয়াকে। যার সুঘ্রাণে সুভাষিত হচ্ছে চট্টগ্রাম-ঢাকাসহ দেশের প্রত্যন্ত এলাকা।

গতকাল (২৩ জুন) বুধবার গাউসিয়া কমিটি বাংলাদেশ উত্তর সর্তা শাখার আয়োজনে উত্তর সর্তাস্থ খানক্বা-এ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া ও ওমদা মিয়া নূরানী কমপ্লেক্সে আওলাদে রাসূল (দ.), যুগশ্রেষ্ঠ অলিয়ে কামেল, কুতুবুল আউলিয়া, পেশওয়ায়ে আহলে সুন্নাত, হযরত শাহানশাহে সিরিকোট, গাউছে জামান আল্লামা সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটি রহমাতুল্লাহি আলায়হি’র পবিত্র সালানা ওরস মুবারক ও পবিত্র গেয়ারভী শরীফে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন শামসুল উলুম গাউসিয়া সুন্নীয়া সিনিয়র মাদারাসা, উপাধ্যক্ষ ও দরগাহ্ শাহী জামে মসজিদের খতিব বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও মিডিয়ার আলোচক লেখক ও গবেষক আল্লামা মুহাম্মদ সেলিম উদ্দিন রেজভী।

সংগঠনের সভাপতি মাষ্টার মুহাম্মদ ওসমান গণির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাষ্টার মুহাম্মদ রফিকুল আলমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন আলকাদেরী ,মাওলানা শফি, মাওলানা দিদারুল আলম, সামশুল আলম জিহাদী, মাষ্টার জাফর, গোলাম রহমান, মুহাম্মদ ইউসুফ, মুহাম্মদ মহিউদ্দিন, মুহাম্মদ সাহাবু, মাসুদ পারভেজ, মোরশেদ, সোহেল, সাইফুল, আকবর, জিয়াউল হায়দার, নাসির, মুন্না।

সংবর্ধীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার সিরাতুল মুস্তাকীম ফাউন্ডেশন কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ গিয়াস উদ্দিন। খোদ্দামুল মুসলেমিন ডুবাই শাখার কর্মকর্তা মুহাম্মদ ওমর ফারুক রেজা। প্রবাসী সদ্স্য মুহাম্মদ আনোয়ার, মুহাম্মদ ওসমান, মুহাম্মদ ইয়াছিন প্রমুখ।

ওরস উপলক্ষে সকাল হতে খানাক্বাহ শরীফে পবিত্র খতমে কোরআন, পবিত্র গেয়ারভী শরীফ, একজন মহিলার মেয়ের বিয়েতে আর্থিক ৫০০০/- টাকা অনুদান, মিলাদ কিয়াম শেষ তাবরুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।