ছাত্রসেনা

ফারুকী হত্যার বিচার না করা জঙ্গিদের কর্মকে স্বীকৃতি দেওয়ার শামিল: মানববন্ধনে বক্তারা

মহানগর প্রতিনিধি

আজ (২৭ আগস্ট) বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা ঢাকা মহানগরের যৌথ উদ্যোগে আল্লামা শাইখ নুুরুল ইসলাম ফারুকী (রাহ.) এর হত্যাকারীদের বিচারের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ঢাকা মহানগের উদ্যোগে এডভোকেট হেলাল উদ্দীনের সভাপতিত্বে ও মুহাম্মদ আবদুল হাকিমের সঞ্চালনায় প্রতিবাদী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

প্রতিবাদী মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’র সাবেক প্রেসডিয়াম সদস্য ইসলামিক স্কলার, চ্যানেল আইসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশনের ইসলামিক অনুষ্ঠানের উপস্থাপক ও সুপ্রিম কোর্ট মসজিদের খতিব শহীদে মিল্লাত আল্লামা নুরুল ইসলাম ফারুকী (রহ.)কে পরিকল্পিতভাবে ২০১৪ সালের ২৭শে আগস্টে নিমর্মভাবে গলা কেটে শহীদ করে তথাকথিত ইসলামের লেবাসধারী জঙ্গি সন্ত্রাসীরা।

আজ দীর্ঘ আট বছর কেটে গেলেও হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার না করা জঙ্গিদের নির্মম কর্মকে স্বীকৃতি দেওয়ার শামিল। ফারুকীর হত্যাকারী জঙ্গিরা প্রকাশ্যে চলাফেরা করলেও সরকার এ ব্যাপারে উদাসীন। তাঁর হত্যাকারীদের বিচার না হওয়ায় হলি আর্টিজান, শোলাকিয়ার মত জায়গায় জঙ্গি হামলা করতে সাহস পেয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে ফারুকীর হত্যাকারীদের গ্রেপ্তার করে ফাঁসির ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন- অধ্যক্ষ ডা. এস এম সরওয়ার, মাওলানা আল ফারুক, মোহাম্মদ শাহেদুল আলম চৌধুরী, কাজী মুহাম্মদ জসিম উদ্দীন নুরী, কাওসার আহমদ, এডভোকেট আবুল কালাম আজাদ, মোহাম্মদ মাসউদ হোসাইন, মিজানুর রহমান, হাফেজ ওমর ফারুক, হাফেজ মুহাম্মদ জাহিদুর রহমান, মোহাম্মদ জিহাদ, শাফায়াত উল্লাহ, মাহবুব হাসান, ইঞ্জিনিয়ার আলম জালালী, ইমাম হোসাইন রেজা, আজাদ হোসেন, আহমদ রেযা সবুজ, আল আমিন হুসাইন, রিয়াদ হোসেন, মোমিন হোসেন প্রমুখ। শেষে একটি বিক্ষোভ মিছিল গুরুত্বপূণ সড়ক প্রদক্ষিণ করে পল্টন মোড়ে এসে শেষ হয়।