বাংলাদেশ-ইসলামী-ফ্রন্ট

জনগণের স্বার্থবিরোধি সিদ্ধান্ত নিয়ে সরকার একবিংশ শতাব্দিতে এসে তুঘলকি শাসন কায়েম করছে

মহানগর প্রতিনিধি

জনগণের স্বার্থবিরোধি সিদ্ধান্ত নিয়ে সরকার একবিংশ শতাব্দিতে এসে তুঘলকি শাসন কায়েম করছে -ঢাকায় মানববন্ধনে বক্তারা

আজ শনিবার বেলা ১১টায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা ঢাকা মহানগরের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হাকিমের সভাপতিত্বে ও মুহাম্মদ মাসউদ হোসাইনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী যুবসেনার সভাপতি গোলাম মাহমুদ ভূঁইয়া মানিক, অধ্যক্ষ ডা: এস এম সরওয়ার, হাজী মুহাম্মদ রুবেল, জাহাঙ্গীর আলম জাবির, এডভোকেট আবুল কালাম আজাদ, হাফেজ মুহাম্মদ জাহিদুর রহমান, সাফায়াত উল্লাহ, মোহাম্মদ উল্লাহ, দিদার খান, গাজী মুহাম্মদ সাইফুল ইসলাম, সাইফুল ইসলাম, জুনায়েদ আহমদ প্রমুখ।

 

মানববন্ধনে বক্তারা বলেন- জনগণের স্বার্থবিরোধি সিদ্ধান্ত নিয়ে সরকার একবিংশ শতাব্দিতে এসে তুঘলকি শাসন কায়েম করছে। বৈশ্বিক বাজারে তৈলের মূল্য যখন কম ছিল তখন দেশে জ্বালানি তৈলের মূল্য কমেনি। সরকার নিয়ন্ত্রিত পরিবহন মালিকদের বিভিন্ন সংগঠনের সাথে যোগসাজশে ২৭ শতাংশ গাড়ি ভাড়া বৃদ্ধি করে সাধারণ মানুষের সাথে সরকার প্রতারণা করছে। এ ধরনের অবিবেচক সিদ্ধান্তের ফলে কৃষক থেকে শুরু করে মধ্যবিত্ত নাগরিকরা পর্যন্ত ভোগান্তির শিকার হচ্ছে বেশি।

 

নেতৃবৃন্দ আরও বলেন- প্রতিটি সেক্টরে তৈলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়ছে। করোনাকালে মানুষের ক্রয়ক্ষমতা অনেক কমে গেছে। পরিবারের খরচ যোগাতে অধিকাংশ মানুষ হিমসিম খাচ্ছে। এমন নাজুক মূহুর্তে জ্বালানি তৈলের মূল্যবৃদ্ধির ফলে মধ্যবিত্ত ও নিম্মবিত্ত মানুষের জীবনযাত্রা কঠিনতর হচ্ছে। অসহায় জনগণের উপর অতিরিক্ত চাপ তৈরি করছে। বাংলাদেশ ইসলামী ফ্রন্ট নেতৃবৃন্দ দ্রুত তেলের মূল্য হ্রাসের দাবি এবং পরিবহন সেক্টরে লাগামহীন নৈরাজ্যে বন্ধের জোর দাবী জানান।