সারাদেশ

কুরআন পরিবর্তনে রিট ও পর্দা নিষিদ্ধের প্রস্তাব আন্তর্জাতিক ষড়যন্ত্র-আহলে সুন্নাত

প্রেস বিজ্ঞপ্তি

ভারতে পবিত্র কুরআন শরীফের ২৬ টি আয়াতের উপর আপত্তি তোলে পরিবর্তনের আবেদন জানিয়ে ভারতের সুপ্রিম কোর্টে দায়ের করা রিটে এবং শ্রীলঙ্কায় নিরাপত্তার অযুহাতে বোরকা নিষেদ্ধাজ্ঞার প্রস্তাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর চেয়ারম্যান শায়খুল হাদীস আল্লামা কাজী মুহাম্মদ মুঈন উদ্দীন আশরাফী, নির্বাহী চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা অধ্যক্ষ আবদুল বারী জিহাদী, মহাসচিব পীরে তরিকত আল্লামা সৈয়দ মসিহুদ্দৌলা ও নির্বাহী মহাসচিব উপাধ্যক্ষ আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক প্রমুখ।

দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিমের স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃবর্গ বলেন- পবিত্র কুরআনে কারীম মহান আল্লাহ তায়া’লার প্রিয় নবীর মাধ্যমে অবতীর্ণ হওয়া সর্বশেষ নির্ভুল এবং শ্রেষ্ঠ আসমানি কিতাব। মানব জাতির মুক্তির সনদ হিসাবে বিবেচিত একমাত্র কিতাব। আল্লাহ তায়া’লা নিজেই কিয়ামত পর্যন্ত এ কোরআনে কারীম সংরক্ষণের দায়িত্ব নিয়েছেন বলে প্রমাণিত। পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ বিশুদ্ধগ্রন্থ হিসাবে সর্বজন এবং সর্বধর্মে বিশ্বাসী লোকের নিকট গ্রহনযোগ্য আসমানী কিতাব। পৃথিবীর সৃষ্টি অবদি কেউ কোন ভুল ধরতে পারেনি এবং কিয়ামত পর্যন্ত পারবেও না। কুরআন শরীফে কোন প্রকারের পরিবর্তন সাধন হওয়ার দাবী ইসলাম বিদ্বেষীদের গভীর ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।

আহলে সুন্নাত নেতৃবর্গ আরও বলেন- এমন পরিবর্তনের দাবী শান্ত পৃথিবীকে অশান্ত করে তুলবে। জঙ্গিবাদকে উসকে দেওয়ার উপলক্ষ হিসাবে কাজ করবে। কুরআন শরীফের আয়াত পরিবর্তন রিটের পাশাপাশি শ্রীলংকায় নারীদের পর্দা নিষিদ্বের প্রস্তাব আন্তর্জাতিক ষড়যন্ত্রের আভাস পাওয়া যাচ্ছে।

 

 

নেতৃবৃন্দ এ দুটো বিষয়ে জাতিসংঘ, ওআইসি এবং আরবলীগের দৃষ্টি আকর্ষণ করে বলেন-দুটো বিষয়কে গভীরভাবে বিবেচনায় আনতে সংস্থাগুলোকে গুরুত্বে সাথে বিবেচনায় আনতে হবে। নিজ নিজ ধর্মপালনে বাঁধা দেওয়ার অধিকার কারও নেই। নারীর পর্দা এবং কুরআনে কারীম ঐশ্বরিক বাণী যা স্বাধীনভাবে পাঠ এবং পরিধান করা একান্ত ব্যক্তিগত। এতে হস্তক্ষেপ করার কোন সুযোগ নেই। নেতৃবর্গ অবিলম্বে বাংলাদেশ সরকারকে এ ব্যাপারে হস্তক্ষেপ করার বিনীত আহবান জানিয়েছেন।