চট্টগ্রাম

শীঘ্রই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার আহ্বান জানিয়েছেন -অধ্যক্ষ মুফতি সৈয়দ অছিয়র রহমান

নিজস্ব প্রতিবেদক

গতকাল (২৪শে আগস্ট) মঙ্গলবার বিকেল ৩.০০ টায় রামগড় হামিদিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার পরিচালনা কমিটির উদ্যোগে  প্রতিষ্ঠানের বর্তমান অবস্থা, মুহাদ্দিস আল্লামা আবদুল হামিদ (রহ.) হুজুরের মাজারের গম্বুজ, মসজিদ, মাদরাসা ও হুজুরের পরিবার সংক্রান্ত বিষয়ে এক জরুরী সভা এশিয়াবিখ্যাত দীনি প্রতিষ্ঠানের অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে ও মাওলানা আবু তাহের মুহাম্মদ নুরুল আলম সাহেবের সঞ্চালনায় জামেয়ার অধ্যক্ষ অফিসে অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশগ্রহণ করেন সর্বজনাব সহ-সেক্রেটারী আলহাজ্ব মাওলানা ক্বারী মুহাম্মদ আবু তৈয়্যব, মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন আযহারী, অর্থ- সম্পাদক আলহাজ্ব মাওলানা কামাল উদ্দিন আল আজহারী, সহ-অর্থ সম্পাদক মাওলানা মুহাম্মদ আনিছুর রহমান, প্রচার সম্পাদক প্রফেসর মুহাম্মদ অহিদুল আলম, নির্বাহী সদস্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাওলানা মুহাম্মদ মোরশেদুল হক, হাফেজ মাওলানা মুহাম্মদ আবদুন নূর, হাফেজ মাওলানা মুহাম্মদ ইব্রাহিম, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দীন আলক্বাদেরী, মুছা আহমদ (রামগড়), মুহাম্মদ শাহাবুদ্দিন (রামগড়) ও মুহাদ্দিস হুজুরের শাহজাদা মাওলানা মোহাম্মদ মোবারক।

 

এতে উপস্থিত ছিলেন জনাব সাঈদ বখত মুহাম্মদ বখতিয়ার, ইঞ্জনিয়ার মুহাম্মদ আবু নাসির, মুহাম্মদ শাহ আলম (রামগড়), মুহাম্মদ আবুল হাশেম, বুলবুল আহমদ, মুহাম্মদ মহিউদ্দিন দুলাল, মুহাম্মদ আনোয়ার হোসেন, মুহাম্মদ মাহমুদুল হক ফারুক, মাওলানা আনিসুর রহমান প্রমুখ।

 

সভাপতি তার বক্তব্যে রামগড় হামিদিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার সার্বিক উন্নয়নের জন্য উপস্থিত সকলের প্রতি আর্থিক অনুদানের আহ্বান জানান এবং মাদরাসার পড়ালেখায় সার্বিক উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন, বৈশ্বিক- মহামারী করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ১৯ মাস যাবত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় দেশের সকল স্তরের শিক্ষার্থীদের লেখা-পড়ায় অপূরনীয় ক্ষতি হচ্ছে।

 

তিনি অনতিবিলম্বে দেশের সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপ-মন্ত্রীসহ সংশ্লিষ্ঠ সকলের প্রতি আহবান জানান। নতুবা আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের ভবিষ্যত অন্ধকারে নিমজ্জিত হয়ে যাবে।