ঢাকা

ঢাকাস্থ ফিলিস্তিনের রাষ্ট্রদূতের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন সৈয়দ সাইফুদ্দীন মাইজভাণ্ডারী

নিজস্ব প্রতিবেদক

গতকাল রোববার (২৩ মে) সকালে ঢাকাস্থ ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের সাথে সৌজন্য সাক্ষাত করেন পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট ও মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন শাহ্সূফী মাওলানা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী’র নেতৃত্বে ৪ সদস্যের প্রতিনিধি দল।

প্রতিনিধি দলের মধ্যে ছিলেন শাহ্জাদা সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন, শাহজাদা সাইয়্যিদ মাশুক-এ-মইনুদ্দীন, শাহ্জাদা সাইয়্যিদ হাসনাইন -এ -মইনুদ্দীন।

এসময় ফিলিস্তিনি রাষ্ট্রদূত প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং ফিলিস্তিনি জনগণের প্রতি সহানুভুতি ও সহমর্মিতা প্রকাশ করতে উপস্থিত হওয়ায় প্রতিনিধি দলকে আন্তরিক ধন্যবাদ জানান। সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী রাষ্ট্রদূতের সাথে আলোচনায় ফিলিস্তিনের নিপীড়িত মানুষের পক্ষে সংহতি প্রকাশ করে বলেন, বাংলাদেশের সরকার ও জনগণ সবসময় ফিলিস্তিনি জনগণের সাথে একাত্ম ছিলেন এবং আছেন। ফিলিস্তিনের সাথে বাংলাদেশের সুসম্পর্ক ও বন্ধুত্ব দীর্ঘদিনের।

বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ফিলিস্তিনের ভূমিপুত্র ইয়াসির আরাফাতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরেন তিনি। তিনি বলেন, মুসলিম বিশ্বের অনৈক্যের কারণে ফিলিস্তিনিরা তাঁদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। সারা বিশ্বের নিপীড়িত মুসলমানদের রক্ষায় মুসলিম নেতৃবৃন্দের ঐক্যের বিকল্প নেই।

এসময় তিনি ফিলিস্তিনের জনগণের পাশে দাঁড়ানোর কারণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে তাঁর নেতৃত্বে বিশ্ব নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। পরে পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট, হযরত সাইয়্যিদ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের পক্ষ থেকে ফিলিস্তিনের যুদ্ধাহত দুর্গত মানুষের খাদ্য ও চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করেন। সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেন, ভ্রাতৃপ্রতিম দেশ ফিলিস্তিনে ইসরায়েলি বর্বর হামলায় সেখানে বিরাট মানবিক বিপর্যয় নেমে এসেছে। ইসরায়েলি বোমা হামলার কারণে বাস্তুচ্যুত, খাদ্য ও চিকিৎসার অভাবে হাজার হাজার ফিলিস্তিনি মানবেতর জীবন যাপন করছে। অর্ধ শতাধিক হাসপাতাল ইসরায়েলি বোমা হামলায় উড়িয়ে দিয়েছে।

ফিলিস্তিনিদের এই সীমাহীন দুর্যোগ-দুর্ভোগে তাদের পাশে দাঁড়ানো আজ সকলেরই মানবিক কর্তব্য। তিনি বিশ্ব সংস্থাকে মানবিক সাহায্য নিয়ে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। ফিলিস্তিনি জনগণের প্রতি ভালোবাসা ও মমত্ববোধ থেকে আর্থিক অনুদান দেয়ায় ফিলিস্তিনি রাষ্ট্রদূত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল-হাসানীর প্রতি ধন্যবাদ ও কতৃজ্ঞতা জানান।