আহলে-সুন্নাত-ওয়াল-জামাআত

পাসপোর্টে ‘ইসরাইল ব্যতীত’ শব্দ দুটি বাদ দেওয়া সঠিক হয়নি -আহলে সুন্নাতের বিবৃতি

প্রেস বিজ্ঞপ্তি

পাসপোর্টে ‘ইসরাইল ব্যতীত’ শব্দ দুটি বাদ দেওয়া সঠিক হয়নি মর্মে বিবৃতি প্রদান করেছেন আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের চেয়ারম্যান শাইখুল হাদীস আল্লামা কাজী মুহাম্মদ মুঈন উদ্দীন আশরাফী, নির্বাহী চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা আবদুল বারী জিহাদী মুজাদ্দেদী, মহাসচিব আল্লামা সৈয়দ মসিহুদ্দৌলা, নির্বাহী মহাসচিব উপাধ্যক্ষ আল্লামা মুফতি আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক প্রমুখ।

দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিমের স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশী পাসপোর্টে ইসরাইল ভ্রমণের সুযোগ যা আগে নিষিদ্ধ ছিল বর্তমান ই-পাসপোর্টে তার সু্যোগ দেয়া অশুভ সিদ্ধান্ত। এতে জনগণের সেন্টিমেন্টে আঘাত করা হয়েছে এবং বাংলাদেশে বৈশ্বিক সন্ত্রাসবাদের ঝুঁকি বাড়ার সম্ভাবনা আছে।

আহলে সুন্নাত নেতৃবৃন্দ আরও বলেন-বৈশ্বিক এ চরম ক্রান্তিকালে মুসলমানদের প্রিয় প্রথম কিবলায় দফায় দফায় হামলা এবং গাজায় ২৩২ জনকে হত্যা এবং ৪০০ এর অধিক স্থাপনা ধ্বংসকারী ইসরাইলকে স্বীকৃত দেওয়ার পায়তারা স্বরূপ পাসপোর্টে ‘ইসরাইল ব্যতীত’ শব্দ দুটি বাদ দেওয়া ইহুদীবাদীকে খুশি করার নামান্তর। ইসরাইল ব্যতীত বিশ্বের সব দেশে বাংলাদেশের অবস্থান আগের মতোই আছে। কোনো পরিবর্তন হয়নি। আমরা ইসরাইলকে স্বীকৃতি দিচ্ছি না মর্মে পরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য শতভাগ হাস্যকর। এর দ্বারা বাংলাদেশের প্রতিটি মুসলমান এবং ধর্মীয় অনুভূতির উপর আঘাত ছাড়া কিছুই নয়। এমন শিশুসূলভ সিদ্ধান্ত নতুন করে আরেকটি সমস্যা তৈরী করবে। আহলে সুন্নাত নেতৃব্রৃন্দ অনতিবিলম্বে এহেন অনৈতিক সিদ্ধান্ত প্রত্যাহারের আহবান জানিয়েছেন।