আহলে-সুন্নাত-ওয়াল-জামাআত

সুপ্রীম কোর্টের ক্যান্টিনে গো গোশত রান্নার প্রতিবাদ সাম্প্রদায়িক-সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র

নিজস্ব প্রতিবেদক

৯০% মুসলমানের এই দেশে গরুর গোশত রান্না করার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সুপ্রীম কোর্ট বার শাখা বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদ ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির নামে করা আবেদনকে বাংলাদেশে সাম্প্রদায়িক-সম্প্রীতি বিনষ্টের গভীর ষড়যন্ত্র বলে উল্লেখ করে বিবৃতি প্রদান করেছেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর চেয়ারম্যান শাইখুল হাদীস আল্লামা কাজী মুহাম্মদ মুঈন উদ্দীন আশরাফী, নির্বাহী চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা অধ্যক্ষ আবদুল বারী জিহাদী, মহাসচিব পীরে তরিকত আল্লামা সৈয়দ মসিহুদ্দৌলা ও নির্বাহী মহাসচিব উপাধ্যক্ষ আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক প্রমুখ।

দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিমের স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃবর্গ বলেন- সাম্প্রদায়িক-সম্প্রীতি রক্ষার অজুহাতে ইসলাম ধর্মে বৈধ খাবার গো মাংস রান্না ও সরবরাহ বন্ধ করার আবেদন সাম্প্রদায়িক-সম্প্রীতি বিনষ্টের একটা পায়তারা।

নোটিশ

হালাল গো মাংস রান্না করা বরং এটা সাম্প্রদায়িকতার অংশ। সাম্প্রদায়িক-সম্প্রীতি হল সকল ধর্মের বৈধ খাবার স্ব-স্ব ধর্মের অনুসারীদের জন্য উন্মুক্ত রাখার নাম। যার ধর্ম যে খাদ্য বৈধ রেখেছে সে তা গ্রহণ করবে এবং যে খাদ্য অবৈধ ঘোষণা করেছে সে তা গ্রহণ করা থেকে বিরত থাকবে এটাই হলো অসাম্প্রদায়িক চেতনা।

উক্ত আইনজীবীদের করা আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে একটা সাম্প্রদায়িকতার দ্বান্ধিক অবস্থা সৃষ্টির আশঙ্কা করে। সে কারণে এসকল অপতৎপরতা রোধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানান আহলে সুন্নাতের নেতৃবর্গ।