আহলে-সুন্নাত-ওয়াল-জামাআত

সুন্নী মহাসমাবেশ স্থগিত, স্মারকলিপি প্রদান ও মানববন্ধনের সিদ্ধান্ত

প্রেস বিজ্ঞপ্তি

আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ চট্টগ্রাম বিভাগীয় সুন্নী মহাসমাবেশ প্রস্তুতি কমিটির সভা গতকাল বুধবার চেরাগি পাহাড়স্থ দলীয় কার্যালয়ে আল্লামা হাফেজ মুহাম্মদ সােলাইমান আনসারীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

প্রস্ততি কমিটির সদস্য সচিব আল্লামা শাহ নুর মুহাম্মদ আল কাদেরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন আল্লামা কাজী মঈনুদ্দীন
আশরাফী, আল্লামা এম এ মান্নান, আল্লামা এম এ মতিন, অধ্যক্ষ আল্লামা শাহ খলিলুর রহমান নেজামী, অধ্যক্ষ আল্লামা ইসমাইল নােমানী, অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী প্রমুখ।

সভাপতির বক্তব্যে শাইখুল হাদীস আল্লামা হাফেজ সােলাইমান আনসারী বলেন, করােনাের প্রকোপ ক্রমশ বেড়ে যাওয়ায় জনস্বাস্থ্যসহ সার্বিক দিক বিবেচনা করে এবং সরকারি নির্দেশনাকে সম্মান করে সর্বসম্মতিক্রমে চট্টগ্রাম বিভাগীয় সুন্নী মহাসমাবেশের তারিখ সাময়িকভাবে স্থগিত করা হল। করােনা পরিস্থিতি স্বাভাবিক হলে সুবিধাজনক সময়ে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। তবে আগামী ৮ এপ্রিল সুন্নী জনতার দাবিগুলােকে বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রেরণ করা হবে। তাছাড়া আসন্ন রামাদ্বানুল মােবারকে নিত্য প্রয়ােজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ন্ত্রণের দাবিতে আগামী ১০ এপ্রিল উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত হবে মানববন্ধন কর্মসূচি।

সভায় বক্তারা আরাে বলেন, দেশের মানুষ যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছিল তখন দাবি আদায়ের নামে সাধারণ মানুষের জানমালের ক্ষতি ও রাষ্ট্রীয় সম্পদে অগ্নিসংযােগসহ ব্যাপক ধ্বংসাত্মক কর্মকান্ড করেছে উগ্রবাদী সংগঠনের কর্মীরা। যা ইসলাম কখনাে সমর্থন করে না। এ সংগঠনের উগ্রতা ও ধ্বংসাত্মক কর্মকান্ডের প্রতিবাদ জানাচ্ছে আহলে সনাত ওয়াল জামা’আত বাংলাদেশ।