গাউসিয়া-কমিটি-বাংলাদেশ

গরীব করোনা রোগীদের চিকিৎসা সহায়তা প্রদানে গাউসিয়া কমিটি বাংলাদেশ

মোজাম্মেল হক, চাঁদপুর

গাউসিয়া কমিটি বাংলাদেশ হাজীগঞ্জ ও শাহরাস্তী উপজেলার আয়োজনে বুয়েট এ্যালামনাই এসোসিয়েশন এর উদ্যোগে আজ (৩০শে আগস্ট’২১) সোমবার সকাল ১০ টায় হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজে গরীব করোনা রোগীদের চিকিৎসা সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক (পাওয়ার সেল) জনাব প্রকৌশলী মোহাম্মদ হোসাইন। তিনি বলেন, গাউসিয়া কমিটি বাংলাদেশ দেশব্যাপী আর্ত মানবতার সেবায় যেই ব্যাপক/সুবিশাল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তা ইতিহাসে বিরল এবং তাদের সেবার মান দৈনন্দিন মানুষকে আরো বেশি সমৃদ্ধ করছে। করোনা ভাইরাসে মৃতদের কাফন-দাফন কার্যক্রমের মাধ্যমে আরো বেশি মানবিকতার পরিচয় দিচ্ছে তাঁরা। যেখানে কোন ধর্ম বর্ণ ভেদাভেদ না রেখে শুধু মানুষ পরিচয়ই সবচেয়ে বড় পরিচয় এবং এই পরিচয়কেই ধারণ করে সর্বোচ্চ সেবা দেওয়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন গাউসিয়া কমিটি বাংলাদেশের দেশ ব্যাপী মানবিক টিম। বিত্তবান যারা আছেন তাঁরাও এভাবে এগিয়ে আসা দরকার এবং গাউসিয়া কমিটির মতো মানবিক সংগঠনদের সহযোগিতা করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাউসিয়া কমিটি বাংলাদেশ হাজীগঞ্জ উপজেলা সভাপতি মাওলানা মুফতি ফজলুল কাদের বাগদাদী।

হাজীগঞ্জ উপজেলা গাউসিয়া কমিটির দপ্তর সম্পাদক মুহাম্মদ গিয়াস উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাউছিয়া কমিটি বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি আলহাজ্ব অধ্যাপক শাহ জামাল তালুকদার, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জনাব মুহাম্মদ বতু মিয়াজি, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব মোঃ আবু ছাইদ। জেলা গাউসিয়া কমিটির প্রচার সম্পাদক ও হাজীগঞ্জ উপজেলা মানবিক টিম প্রধান মাওলানা গাজী মুহাম্মদ আব্দুর রাহীম।

এতে আরও উপস্থিত ছিলেন শাহরাস্তি গাউসিয়া কমিটির সভাপতি মাওলানা আবু সাঈদ মজুমদার ও সাধারণ সম্পাদক কাজী আব্দুল হান্নান, হাজীগঞ্জ পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোহাম্মদ কবির কাজী, গাউসিয়া কমিটি পৌর আহ্বায়ক জনাব শাহ জাহান তালুকদার, উপজেলা সাধারণ সম্পাদক, ক্বারী বিলাল হোসাইন পাটোয়ারী, ৯ নং গন্ধর্বপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জনাব বেলাল কাজী, শাহরাস্তী উপজেলা গাউসিয়া কমিটির নেতা মাওলানা মুহাম্মদ বদরুদ্দোজা ও নকিব মোহাম্মদ বদরুদ্দোজা, শাহরাস্তী (উত্তর) মানবিক টিম প্রধান, কামরুল হাসান বাবু, শাহরাস্তী (দক্ষিণ) মানবিক টিম প্রধান মুহাম্মদ নুরে আলম ফরাজী সহ মানবিক টিমের নেতৃবৃন্দ।

অনুষ্ঠান শেষে মিলাদ কিয়াম ও দেশ জাতি মাযহাব মিল্লাত এবং বিশ্ববাসীকে করোনা মহামারী থেকে হেফাজতের জন্য মুনাজাতের মাধ্যমে মহান আল্লাহর নিকট দোয়া করা হয়।