আহলে-সুন্নাত-ওয়াল-জামাআত

প্রবীণ আলেম আল্লামা আবুল কাশেম রেজভীর ইন্তেকালে আহলে সুন্নাতের গভীর শোক প্রকাশ

প্রেস বিজ্ঞপ্তি

আহলে সুন্নাতের অন্যতম প্রবীণ আলেমে দ্বীন ও নুরে মদিনা দরবারের পীর সাহেব পীরে কামেল আল্লামা আলহাজ্ব আবুল কাশেম রেজভী আজ শনিবার (২১শে আগস্ট) বেলা ৪.৩০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

তাঁর আকষ্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের চেয়ারম্যান শাইখুল হাদীস, আল্লামা কাজী মুহাম্মদ মুঈন উদ্দিন আশরাফী, নির্বাহী চেয়ারম্যান আল্লামা অধ্যক্ষ আবদুল বারী জিহাদী, কো- চেয়ারম্যান অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মোহাম্মদ অছিয়র রহমান আলক্বাদেরী, শাইখুল হাদীস ও কো চেয়ারম্যান আল্লামা হাফেয মোহাম্মদ সোলাইমান আনছারী, কো চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ আল মারুফ শাহ, ড. আল্লামা আফজাল হোসাইন, স্টান্ডিং কমিটির সদস্য বিশিষ্ট লেখক ও গবেষক আল্লামা এম এ মান্নান, এম এ মতিন, অধ্যক্ষ স উ ম আবদুস সামাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আব্দুল ওয়াজেদ, উপাধ্যক্ষ আল্লামা লিয়াকত আলী, অধ্যক্ষ আল্লামা হারুনুর রশিদ রেজভী, মুহাদ্দিস আল্লামা আশরাফুজ্জামান আলকাদেরী, অধ্যক্ষ আল্লামা বদিউল আলম রেজভী, অধ্যক্ষ আল্লামা নুরুল আলম হেজাজী, সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দিদী, আল্লামা শাহ খলিলুর রহমান নিজামী, এডভোকেট মাহবুব উল আলম আশরাফী, ডঃ মাওলানা হাফেজ হাফিজুর রহমান, মাওলানা এ এ এম জুবাইর রজভী, মহাসচিব সৈয়দ মসিহুদ্দৌলা, নির্বাহী মহাসচিব উপাধ্যক্ষ আবুল কাসেম মুহাম্মদ ফজলুল হক, যুগ্ম মহাসচিব মুফতি মাহমুদুল হাসান আলকাদেরী, কাজী মুহাম্মদ মোবারক হোসাইন ফরায়জী, মুফতি জসিম উদ্দিন আলআজহারী, সাংগঠনিক সচিব অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ ইসমাইল নোমানী, ও অর্থ সচিব এডভোকেট সৈয়দ মুখতার আহমদ সিদ্দিকী প্রমুখ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন- বৈশ্বিক এ চরম ক্রান্তিকালে কাশেম রেজভীর ইন্তিকালে আমরা গভীরভাবে শোকাহত হয়েছি। তাঁর এ বিয়োগে সারা বাংলাদেশের সুন্নী অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

শোকবার্তায় আহলে সুন্নাতের নেতৃবৃন্দ আরও বলেন- জনাব কাশেম রেজভী একজন সুন্নীয়তের অন্যতম রাহবার ও নিবেদিত প্রাণ ছিলেন। অসংখ্য দ্বীনি মাহফিল ও যৌক্তিক আলোচনার মাধ্যমে বাতিল মুকাবিলায় অনন্য ভূমিকা রেখেছেন। দীর্ঘ হায়াতে জিন্দেগিতে অধিকাংশ সময় মাহফিল, সাহসী তথ্য ও তাত্বিক বক্তব্য এবং লেখনির মাধ্যমে সুন্নীয়তের যে প্রভূত খেদমত করে গেছেন তা স্বর্ণাক্ষরে ইতিহাসের অধ্যায় হয়ে থাকবে চিরকাল।

আহলে সুন্নাতের জাতীয় নেতৃবর্গ তাঁর আত্মার মাগফিরাত ও জান্নাতের আলা মকাম কামনা এবং সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আল্লামা আবুল কাশেম রেজভীর প্রথম নামাজে জানাজা আজ বা’দ এশা রাত ৮.৩০ টায় রাজধানী ঢাকার উত্তর বাড্ডা কামিল মাদ্রাসায় অনুষ্ঠিত হবে।